Header Ads

Header ADS

Hachi A Dog's Tale (2009)



মুভির নাম:- Hachi: A Dog's Tale (2009)
ভাষা :- English
জনরা- Drama
পরিচালক:- Lasse Hallstrom
অভিনয়ে :-Richard Gere,Joan Allen,Sarah Roemer,Jason Alexander,Erick Avari

 TRAILER👇
              

অবশেষে অনেক প্রতিক্ষার প্রহর পেরিয়ে দেখে ফেললাম হাচিকো মুভিটি। মানে কি বলব? পুরো স্পিসলেছ হয়ে গেছি। এত অসাধারনও হতে পারে, মানে কি বলব? মুভিটা অনেকেরই দেখা। আমার দেখতে অবশ্য অনেক দেরিই হল। তবে যারা দেখেননি তাদের জন্য মাস্ট ওয়াচ। মুভিটি সত্য ঘটনা অবলম্বনে। পশুর ও যে এমন মনোভাব, আবেগ ও বুদ্ধিমত্তা থাকে তা এই মুভি না দেখলে বোঝা যাবে না।

 মুভিটি দেখার পর পশুদের প্রতি( বিশেষ করে কুকুর) এক অন্য রকম ফিলিংস কাজ করবে। আর সবচেয়ে বড় কথা হল, মুভিটা দেখে এতটাই আবেগপ্রবণ হয়ে পরবেন যে চোখের পানি আটকে রাখা আপনার পক্ষে সম্ভব নাও হতে পারে। যেটা আমার সাথে ঘটেছে। চোখ থেকে অটোম্যাটিক পানি চলে এসেছিল। মন বলে যদি কিছু আপনার মধ্যে থাকে তাহলে অবশ্যই চোখের অশ্রু পড়বে।

 এই মুভিটা  জাপানি সত্য ঘটনা অবলম্বনে র্নিমিত।  ১০ নভেম্বর ১৯২৩ সালে হাচির জন্ম হয়। ২ বছর টোকিও বিশ্ববিদ্যালয়ের এক প্রফেসরের নিকট সে বড় হয়। প্রফেসরকে  প্রতিদিন সকালে রেলস্টেশন পর্যন্ত এগিয়ে দিয়ে আসতো। তারপর বাসায় চলে যেতো। তারপর আবার ফেরার সময় স্টেশনে গিয়ে অপেক্ষা করতো। প্রফেসর স্টেশনের দরজা দিয়ে বের হলে দৌড়ে গিয়ে তার গলা ঝাপিয়ে পরতো সে। প্রতিনিয়ত প্রায় ২ বছর এমনটি হয়েছিল।  ১৯২৫ সালে প্রসেসর মারা যান। সেই ১৯২৫ থেকে ১৯৩৫ দীর্ঘ ১০ বছর হাচি প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত স্টেশনে বসে অপেক্ষা করতো।  ১৯৩৪ সালে এখানে অপেক্ষা করারত অবস্থায় তার মৃত্যু হয়।  জাপানের ওহিও শহরের সেই স্টেশনে হাচির অবয়ব হিসেবে একটা ভাস্কর্য স্থাপন করা হয়েছে ।


 [ভুলত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে ]

No comments

Powered by Blogger.