Header Ads

Header ADS

Forgotten (2017)





মুভির নাম:-  Forgotten (2017)
ধরন:- Mystery, Thriller
ভাষা:- Korean
পরিচালক:- Jang Hang-jun
অভিনয়ে:-Kang Ha-neul, Kim moo yeol, Lee Eun-woo and Others 

 

 

কাহিনী সংক্ষেপ:-
২১ বছর বয়সী Jin-seok (Kang Ha-neul) তার বাবা মা এবং বড় ভাই Yoo-seok (Kim Mu-yeol) সহ নতুন বাড়িতে ওঠার উদ্দেশ্যে রওনা দিয়েছিলো। এর কিছুদিন আগে তার বড় ভাইয়ের একটি এক্সিডেন্ট হয়েছিলো যার দরুন তাকে খুড়িয়ে হাটতো হতো। নতুন বাড়িতে পৌছে অকারনেই বাড়িটা পরিচিত মনে হয় Jin-seok এর। তার বাবা জানায় দোতলায় তার রুম সংলগ্ন রুমটিতে বাড়ির আগের মালিক কিছু আসবাবপত্র রেখে গেছে এবং কথা দিয়েছে ১ মাস পরে এসে নিয়ে যাবে, সেজন্যে দুই ভাইকে আপাতত একই রুমই থাকতে  হবে।

সেদিন রাতে পাশের রুম থেকে শব্দ ভেসে আসতে শুনে অবাক হয় Jin-seok। দেখতে যেতে চাইলে তার বড় ভাই জানায় বাইরে বৃষ্টি হচ্ছে যখন ওটা বজ্রপাতে শব্দ ছাড়া কিছু নয়। এরপর দুইভাই ছাতা নিয়ে হাটতে বের হয়। কিন্তু পথিমধ্যে Jin-seok এর চোখের সামনে কিডন্যাপ হয়ে যায় তার ভাই। লাইসেন্স প্লেটের নাম্বার দেখে বৃষ্টিতে ভিজতে ভিজতে কোনমতে বাসায় পৌছে সে।

এরপর তার জ্ঞান ফেরে হাসপাতালে। ডিটেকটিভদের কাছে সে গাড়ির লাইসেন্স নাম্বার দেয়। কিন্তু ডিটেকটিভরা জানায় এই নাম্বারের কোন গাড়িই নেই। এরপর কেটে যায় বেশ কিছু দিন। ভাইয়ের কোন খোজ পাওয়া যায় না, এমনকি কিডন্যাপাররাও কোন ফোন করে না। দীর্ঘ ১৯ দিন পর Yoo-seok অক্ষত অবস্থায় বাসায় ফিরে আসে কিন্তু সে এই ১৯ দিনের কথা কিছুই মনে করতে পারে না।



সেদিন রাতে ঘুমন্ত Jin-seok হঠাত জেগে যায় দরজা খোলার শব্দে। চোখ খুলে দেখে পাশের বিছানায় তার ভাই নেই, তবে সে এত কিছু না ভেবে আবার ঘুমিয়ে পড়ে। সকালে উঠে ভাইকে এ ব্যাপারে প্রশ্ন করতে সে জানায় Jin-seok স্বপ্ন দেখেছে কারন সে রাতে কোথাও যায়নি। কিন্তু কথাটা মানতে পারে না Jin-seok আবার কিছু বলেও না। সেদিন রাতে পড়ার টেবিলে ঘুমিয়ে পড়ে সে। কিন্তু আবার তার ঘুম ভেঙে যায় দরজা খোলার শব্দে। এবার সে বড়ভাইয়ের পিছু নেয়। তাকে অবাক হতে হয় Yoo-seok কে স্বাভাবিকভাবে হাটতে দেখে। এরপর একটি বাজারের সামনে পৌছায় তারা। সেখানে গিয়ে সে দেখতে পায় সেই ডিটেকটিভগুলোকে যারা তার ভাইয়ের উধাওয়ের তদন্ত করতে এসেছিলো। সে আরোও অবাক হয় তাদের সাথে Yoo-seok এর ব্যবহারে। কিন্তু Jin-seok এর কপাল এত ভালো ছিলো না। ধরা পড়ে যায় সে লোকগুলোর হাতে।

এরপর Jin-seok জেগে ওঠে সেই পড়ার টেবিলেই আর পাশেই বিছানায় তার ভাই ঘুমাচ্ছিলো। এবার সে গতরাতের বর্ননা দিয়ে প্রশ্ন করে তার আসল ভাই কোথায়, আর সেই বা কে, এখানে কি করছে, কিন্তু Yoo-seok তাকে বোঝাতে সক্ষম হয় সে আসলে স্বপ্ন দেখছিলো, ট্যাক্সিতে করে পিছু নেয়া, গুন্ডাদের সাথে ধস্তাধস্তি সবই আসলে তার স্বপ্ন ছিলো। ভাইয়ের যুক্তিসংগত কথা মেনে নিতে বাধ্য হয় Jin-seok। কিন্তু একটু পরেই তার মনে পড়ে সে তো ট্যাক্সিতে করে পিছু নেয়ার কথা বলেনি!! তাহলে একথা তার ভাই জানলো কি করে!!!!!!!


প্রশ্নের উত্তর পেতে হলে ১০৯ মিনিটের এই মুভিটি দেখে ফেলুন। আমি যা যা অনুমান করেছিলাম শেষ পর্যন্ত কিছু মেলেনি এটা বলতে পারি। হ্যাপী ওয়াচিং।


 ক্রেডিট হাজেরা সিনথী

এই মুভিটে টুইস্ট এর উপর টুইস্ট আছে,শেষ মুহূর্তে বড় একটা টুইস্ট আছে তাই দেরি না করে দেখে নেন। 


 আশা করি মুভিটি সব ওয়েবসাইট এ পাবেন তারপর ও যদি ডাউনলোড লিংক লাগে তাহলে কমেন্ট করুন।

[ভুলত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে ]

No comments

Powered by Blogger.